আজ, সোমবার | ৩০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই অক্টোবর, ২০১৮ ইং | সন্ধ্যা ৭:৩৪                                                                          

ব্রেকিং নিউজ :
প্রত্যেকটি মানুষকে আইনি সহায়তা দেয়া আমাদের পবিত্র দায়িত্ব-মাগুরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান মাগুরায় জেলা ছাত্রদল সম্পাদক সবুজকে আটক মাগুরায় শ্রমিক স্বার্থ পরিপন্থী ধারা বাতিলের দাবিতে মানববন্ধন মাগুরায় মা সমাবেশ অনুষ্ঠিত ধেয়ে আসছে ঘুর্নিঝড় তিতলি : সারাদেশে বাতাস ও বৃষ্টিপাত গ্রেনেড হামলার রায় : সারা মাগুরায় আওয়ামীগের অবস্থান কর্মসূচি নারকিয় গ্রেনেড হামলার রায় : মাগুরার সর্বত্র পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার নারকিয় গ্রেনেড হামলার রায় : বাবরের ফাঁসি, তারেক জিয়ার যাবজ্জীবন শ্রীপুরে কন্যা শিশু ও বাল্য বিবাহ নিরোধ দিবস পালিত গয়েশপুরে মায়ের উপর অভিমান করে স্কুল ছাত্রীর আত্মহত্যা
মাগুরায় ফরিদ হোসেনের এডিসি হিসেবে যোগদান

মাগুরায় ফরিদ হোসেনের এডিসি হিসেবে যোগদান

সিরাজ প্রামাণিকঃ মাগুরার পার্শ্ববর্তি জেলা ঝিনাইদহের শৈলকুপা উপজেলার কৃতি সন্তান ফরিদ হোসেন মাগুরায় অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে যোগ দিয়েছেন। কর্মজীবনে তিনি অত্যন্ত সৎ, কর্মঠ একজন মানুষ হিসেবে পরিচিত। সুখ্যাতি রয়েছে একজন ভাল মানুষ, কবি ও আবৃত্তিকার হিসেবেও।

ফরিদ হোসেন ইতোপূর্বে নিষ্ঠার সাথে সাতক্ষীরার তালায় উপজেলা নির্বাহী অফিসার, মেহেরপুরে সহকারী কমিশনার (ভূমি)হিসেবেও দায়িত্ব পালন করেন।

ঘনিষ্টরা জানিয়েছেন, ফরিদ হোসেন ৭ ফেব্রুয়ারী ১৯৭৪ সালে শৈলকুপার পুরাতন বাখরবা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বেণীপুর বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় থেকে এস এস সি, ঢাকার তেজগাঁও কলেজ থেকে এইচ এস সি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ২৭ তম বিসিএস এ উত্তির্ণ হয়ে তিনি প্রশাসন ক্যাডারে যোগদান করেন। পদোন্নতি পেয়ে ৭জুন ২০১৮ মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছেন। প্রথম কর্ম দিবসে তিনি মাগুরার জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন।

সম্প্রতি তালা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে তার উপর অর্পিত দ্বায়িত্ব যথাযথ পালন করতে গিয়ে তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের বিরাগভাজন হয়ে উঠেন। যখন কোন সরকারী কর্মকর্তা স্থানীয় জনপ্রতিনিধিদের অনৈতিক কর্মকা-কে সমর্থন করেন না, তখনি তিনি তাদের রোষানলে পড়েন। এটা থেকে সহজেই অনুমান করা যায় তার মধ্যে সততা, নীতি, আদর্শ আছে। একজন দক্ষ প্রশাসক হিসেবে তিনি তালার সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাসের প্রতিক হয়ে উঠেছিলেন। তাঁর কাছ থেকে অনৈতিক সুযোগ সুবিধা না পেয়ে স্থানীয় জনপ্রতিনিধিরা তার বিপক্ষে অবস্থান নিয়েছিলেন এবং তাকে সরিয়ে দিতে নানা তৎপরতা শুরু করেছিলেন। মিডিয়ার কল্যাণে এগুলো গভীরভাবে সমাজের বিবেকবান মানুষ প্রত্যক্ষ করেছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit