আজ, রবিবার | ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে জুলাই, ২০১৯ ইং | সকাল ১০:৫৪                                                                          

ব্রেকিং নিউজ :
মাগুরার মধুমতি নদীতে ভেসে যাওয়া যুবকের লাশ উদ্ধার এইচএসসির ফলাফলে মাগুরা জেলা ৫ ধাপ উপরে উঠে এসেছে মাগুরার সোনাইকুণ্ডি মাঠে বজ্জ্রপাতে এক কৃষকের মৃত্যু মাগুরার উপর দিয়ে দক্ষিণাঞ্চলের পরিবহন চলাচল বন্ধের হুমকি অবশেষে শ্রীপুরে গণধর্ষণের ঘটনায় পুলিশের মামলা গ্রহণ, দুই আসামি গ্রেফতার মাগুরায় ‘মুজিববর্ষ ২০২০: ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে করণীয়’ শীর্ষক সেমিনার মাগুরায় ভবন থেকে পড়ে দুই জনের মৃত্যু মাগুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তার চেক বিতরণ মাগুরায় সন্তান হত্যার বিচার চেয়ে মানববন্ধনে দাঁড়ালেন কলেজ ছাত্র লিসানের বাবা মাগুরায় কলেজ শিক্ষার্থি লিসান হত্যার প্রতিবাদে শিক্ষার্থিদের মানববন্ধন
বিশ্বকাপ থেকে আয়ের পুরোটাই দাতব্য সংস্থায় দিচ্ছেন এমবাপে

বিশ্বকাপ থেকে আয়ের পুরোটাই দাতব্য সংস্থায় দিচ্ছেন এমবাপে

২০১৮ ফিফা বিশ্বকাপ থেকে আয়ের পুরোটাই একটি দাতব্য সংস্থায় দান করতে চলেছেন ফ্রান্সের জাতীয় দলের ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপে। খবর দ্য সানের।

খবরে বলা হয়, রবিবার ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে ২০১৮ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ফরাসিরা। এই বিশ্বকাপ থেকে মোট ৩ লাখ ৮৪ হাজার ডলার পেতে চলেছেন ফরাসি দলের ১৯ বছর বয়সী তারকা খেলোয়াড় এমবাপে।
কিন্তু তিনি নিজের জন্য নিচ্ছেন না একটি ডলারও। পারিশ্রমিক বাবদ পাওয়া অর্থের পুরোটাই দিয়ে দিচ্ছেন ‘প্রিমিয়ারস দে কর্দে’ নামের একটি দাতব্য সংস্থায়। খেলা বিষয়ক দাতব্য সংস্থাটি প্রতিবন্ধী ও অসুস্থ শিশুদের বিনামূল্যে খেলার প্রশিক্ষণ দিয়ে থাকে।
গোটা টুর্নামেন্টে সাত ম্যাচে চারটে গোল করে নজর কেড়েছেন ফরাসি ফুটবলের উঠতি এই তারকা। বিশ্বকাপের সেরা তরুণ ফুটবলারের স্বীকৃতিও তিনি পেয়েছেন। গড়েছেন ইতিহাসও। ব্রাজিলিয়ান ফুটবলার, কিংবদন্তি পেলের পর (১৯৫৮) টিনেজার ফুটবলার হিসেবে বিশ্বকাপের ফাইনালে গোল করেছেন।
তাঁরা খেলা দেখে অনেক ফুটবলবোদ্ধাই বলছেন, সাফল্যে মাথা না ঘুরে গেলে, লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদোদের যোগ্য উত্তরসূরি হয়ে উঠবেন এমবাপে।
এমবাপে ২০১৭ সাল থেকেই প্রিমিয়ারস দে কর্দের সঙ্গে যুক্ত আছেন। স্পোর্টস ইল্লাস্ট্র্যাটেড অনুসারে, জানা গেছে বিশ্বকাপের প্রতি ম্যাচের জন্য এমবাপে পাবেন ১৭ হাজার ডলার করে। এছাড়া বিশ্বকাপ জয়ী দলের খেলোয়াড় হিসেবে পাবেন অতিরিক্ত ২ লাখ ৬৫ হাজার ডলার। প্রাপ্ত এই অর্থের পুরোটাই তিনি প্রিমিয়ারস দে কর্দেতে অনুদান হিসেবে দিয়ে দিচ্ছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit