আজ, বুধবার | ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে অক্টোবর, ২০২০ ইং | সকাল ১১:২৩

ব্রেকিং নিউজ :
মাগুরার দুরাননগরে যুবকদের শ্রম বিক্রির অর্থে দরিদ্র মানুষের ঘরে ত্রাণ মহামারি করোনা : হেসে উঠুক আমাদের ভালবাসার পৃথিবী মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব
বিজ্ঞান লেখক মাগুরার তপন চক্রবর্তিকে মোবাইল ফোনে হত্যার হুমকি

বিজ্ঞান লেখক মাগুরার তপন চক্রবর্তিকে মোবাইল ফোনে হত্যার হুমকি

মাগুরা প্রতিদিন ডটকম : মোবাইল ফোনে হত্যার হুমকির অভিযোগে বাংলা একাডেমির সাবেক উপ-পরিচালক বিজ্ঞান লেখক তপন চক্রবর্তি মাগুরা সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। মঙ্গলবার সন্ধ্যায় তিনি হুমকি প্রদর্শন ও থানায় জিডি’র বিষয়ে স্থানীয় সাংবাদিকদের অবগত করেন।

‘কোথা থেকে কেমন করে এলাম’ গ্রন্থে তার লেখার কিছু বিষয়ের সঙ্গে ভিন্নমত প্রকাশ করে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে তিনি জিডিতে উল্লেখ করেছেন।

তপন চক্রবর্তি জানান, “১৫ জুলাই তারিখ সকালে গ্রামীণ ফোনের ০১৭৬৩১৫৩৮৯৯ টি থেকে তাকে রিং করে এক ব্যক্তি জানতে চান, তিনি ‘কোথা থেকে কেমন করে এলাম’ গ্রন্থের লেখক কি না। জবাবে হ্যাঁ বললে, বইতে ধর্ম বিরোধী কথা লিখেছেন দাবি করে ওই ব্যক্তি বলেন, ‘আপনি ধর্ম মানেন না। আপনাকে বাঁচিয়ে রাখা ঠিক হবে না। আমরা জেনেছি আপনি মাগুরায় বসবাস করেন। আপনাকে জবাই করে হত্যা করা হবে।’

তিনি বলেন, মুক্তমনা মানুষদের প্রতি বিশেষ গোষ্ঠির আক্রোশ নতুন নয়। এতে আমি ভিতসন্ত্রস্ত নই। তবে বিষয়টি পুলিশকে অবহিত করা উচিত ভেবেই জিডি করেছি।
বিজ্ঞান লেখক তপন চক্রবর্তির হুমকির বিষয়ে মাগুরা পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান বলেন, তপন চক্রবর্তীর সাথে নিজে কথা বলেছি। তার জিডি’র বিষয়টিকে গুরুত্বের সাথে বিবেচনা করা হচ্ছে।

মাগুরা শহরের বাসিন্দা তপন চক্রবর্তি ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রাণিবিদ্যায় স্নাতকোত্তর। দেশের বিভিন্ন স্কুল, কলেজে শি¶াকতা করেছেন। তিনি বাংলা একাডেমির সাবেক উপ-পরিচালক, আজীবন সদস্য এবং ফেলো। এছাড়া তিনি বাংলাদেশ সরকারের শি¶া মন্ত্রণালয়ের মাধ্যমিক শি¶া উন্নয়ন প্রজেক্টের ইনস্ট্র্যাকশন্যাল ম্যাটেরিয়ালস ডেভেলপমেন্ট বিষয়ক স্থানীয় শিক্ষা উপদেষ্টা।

শিশু কিশোরদের নিয়ে বিভিন্ন গল্প, কল্পকাহিনী বিজ্ঞান বিষয়ক লেখা, প্রবন্ধ সংকলন, সংকলন, সম্পাদনা, অনুবাদ, জীবনী ও মুক্তিযুদ্ধ বিষয়ক বহু বই প্রকাশিত হয়েছে তার।
এছাড়া স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের পাঠ্য বইয়ে তার বিজ্ঞান বিষয়ক লেখা রয়েছে। তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ও শিশু একাডেমি সাহিত্য পুরস্কারসহ অংসখ্য পুরস্কার পেয়েছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit