আজ, সোমবার | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | সন্ধ্যা ৭:১৯                                                                          

ব্রেকিং নিউজ :
মাউশির ডিজি অধ্যাপক মাহবুবুর রহমান গুরুতরো অসুস্থ মাগুরায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থিদের সংবর্ধনা দিয়েছে ছাত্রলীগ মাগুরায় পূজা পরিষদ সভাপতির উপর হামলার প্রতিবাদে মানববন্ধন সমাবেশ মাগুরায় ভারত-বাংলাদেশ সোনালী অতিত ক্লাবের প্রীতি ফুটবল মাগুরায় জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতির উপর সন্ত্রাসি হামলা প্রয়াত সাংবাদিক মিহির লাল কুরিকে স্মরণ করলো মাগুরা প্রেসক্লাব পূর্ণ সচিব হলেন মাগুরার কৃতি সন্তান মো. আকরাম-আল-হোসেন। ‘ওস্তাদ’ খ্যাত কোচ একজন ওয়াজেদ গাজী ২৪ বছর বিনা বেতনে শিক্ষকতা করে অবসরে গেলেন কালিনগরের নিমাই চন্দ্র অবশেষে বয়স্ক ভাতা পাচ্ছেন মাগুরার ধলহরা গ্রামের অশীতিপর জবেদা বেগম
মাগুরায় গরীবের ভিজিএফের চাউল বাজারে ১০ টাকায় বিক্রি

মাগুরায় গরীবের ভিজিএফের চাউল বাজারে ১০ টাকায় বিক্রি

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় সদর উপজেলার বাল্য বাজারের এক ব্যবসায়ীর গোডাউন থেকে সোমবার ভিজিএফ এর ৩৩ বস্তা চাউল উদ্ধার করা হয়েছে।

ঈদুল আজহা উপলক্ষে বরাদ্দকৃত চাউল দুস্থ ও দরিদ্রদের বাদ দিয়ে অবস্থা সম্পন্ন ও অনুপযুক্ত ব্যক্তিদের মধ্যে বিতরণ করায় তারা এসব চাউল বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, রাঘবদাইড় ইউনিয়নের ৯২৭ জন দরিদ্র মানুষের মধ্যে বিতরণের জন্যে ১৮ হাজার ৫৪০ কেজি চাউল বরাদ্দ দেয়া হয়। রবিবার সকালে এসব চাউল বিতরণ করা হয়। কিন্তু নির্ধারিত কার্ডধারিদের অনেকে চাউল নিয়ে ফিরে যাবার সময় পরিষদের পাশেই বক্কার বিশ্বাস নামে এক ব্যবসায়ীর গোডাউনে ১০ টাকা কেজি দরে বিক্রি করে দেয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান সোমবার বিকালে ঘটনাস্থলে গিয়ে চাউলগুলো উদ্ধার করেন।

এলাকাবাসির অভিযোগ, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ঈদুল আজহা উপলক্ষে দুস্থ ও দরিদ্র মানুষের মধ্যে বিতরণের জন্যে ভিজিএফের চাউল বরাদ্দ দিলেও রাঘবদাইড় ইউনিয়নে সেটি মানা হয়নি। বিশেষ করে এ ইউনিয়নের ২নং ওয়ার্ডের জন্যে ১০৩টি কার্ড বরাদ্দ দেয়া হলেও সেগুলো প্রকৃত দুস্থ ও দরিদ্র ব্যক্তিদের মাঝে বিতরণ করা হয়নি। এই ওয়ার্ডের মেম্বর নাননু মৃধা অবস্থাসম্পন্ন ব্যক্তিদের পাশাপাশি শর্ত সাপেক্ষে তার নিজস্ব লোকদের মধ্যে কার্ডগুলো বিতরণ করেন। যারা চুক্তি অনুযায়ী পরিষদ থেকে ২০ কেজি করে চাউল উত্তোলনের পর বাধ্যতামূলক তারই নিয়োগকৃত ব্যবসায়ী বক্কার বিশ্বাসের কাছে বিক্রি করে ২০০ টাকা করে নিয়ে তারা বাড়ি ফিরেছেন।

অভিযুক্ত মেম্বর নাননু মৃধা তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অস্বীকার করেছেন। তবে রাঘবদাইড় ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল আলম বাবুল বলেন, ভিজিএফের কার্ড দুস্থ ও গরীবদের মধ্যে বিতরণের জন্যে সকল মেম্বরের মধ্যে দায়িত্ব দেয়া হয়। বরাদ্দকৃত চাউলের মানও ভাল। কিন্তু কার্ডধারিরা কেন সেগুলো বিক্রি করে দিয়েছে সেটি জানি না।

উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান বলেন, সরকারি বরাদ্দের চাউল কমমূল্যে ক্রয়ের অপরাধে বক্কার বিশ্বাস নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। এছাড়াও যারা চাউল বিক্রি করে দিয়েছে তাদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit