আজ, সোমবার | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | সন্ধ্যা ৭:২২                                                                          

ব্রেকিং নিউজ :
মাউশির ডিজি অধ্যাপক মাহবুবুর রহমান গুরুতরো অসুস্থ মাগুরায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থিদের সংবর্ধনা দিয়েছে ছাত্রলীগ মাগুরায় পূজা পরিষদ সভাপতির উপর হামলার প্রতিবাদে মানববন্ধন সমাবেশ মাগুরায় ভারত-বাংলাদেশ সোনালী অতিত ক্লাবের প্রীতি ফুটবল মাগুরায় জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতির উপর সন্ত্রাসি হামলা প্রয়াত সাংবাদিক মিহির লাল কুরিকে স্মরণ করলো মাগুরা প্রেসক্লাব পূর্ণ সচিব হলেন মাগুরার কৃতি সন্তান মো. আকরাম-আল-হোসেন। ‘ওস্তাদ’ খ্যাত কোচ একজন ওয়াজেদ গাজী ২৪ বছর বিনা বেতনে শিক্ষকতা করে অবসরে গেলেন কালিনগরের নিমাই চন্দ্র অবশেষে বয়স্ক ভাতা পাচ্ছেন মাগুরার ধলহরা গ্রামের অশীতিপর জবেদা বেগম
অবশেষে বয়স্ক ভাতা পাচ্ছেন মাগুরার ধলহরা গ্রামের অশীতিপর জবেদা বেগম

অবশেষে বয়স্ক ভাতা পাচ্ছেন মাগুরার ধলহরা গ্রামের অশীতিপর জবেদা বেগম

মাগুরা প্রতিদিন ডটকম : অবশেষে বয়স্ক ভাতার সুযোগ পাচ্ছেন অশীতিপর জবেদা বেগম। মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান বৃহস্পতিবার দুপুরে তার হাতে বয়স্ক ভাতার বইটি তুলে দিলেন।

মাগুরার সদর উপজেলার ধলহরা গ্রামের মৃত ইয়াকুব বিশ্বাসের স্ত্রী মোছা:জবেদা বেগম। ভোটার আইডি র্কাডে তার জন্ম সন ১৯৪২। সেই অনুযায়ি তার বর্তমান বয়স ৭৬। কিন্তু প্রকৃত বয়স আরো বেশি ১শ বছরের কাছাকাটি বলে জানান তার স্বজনেরা।

কিন্তু সরকারের নিরাপত্তা কর্মসূচির আওতায় তিনি বয়স্ক ভাতা প্রাপ্তির যোগ্য হলেও স্থানীয় ইউপি মেম্বরের সুদৃষ্টিতে না থাকায় দরিদ্র এই প্রবীণ মানুষটি সরকারি সুবিধা থেকে এতদিন বঞ্চিত ছিলেন। সম্প্রতি স্থানীয় সাংবাদিকরা মোছাঃ জবেদা বেগমের এই বঞ্চনার বিষয়টি নিয়ে সংবাদ উপস্থাপন করলে প্রশাসনের নজরে আসে।

বৃহস্পতিবার বেলা বারোটায় মাগুরা উপজেলা নির্বাহী অফিসারে কার্যালয়ে অশীতিপর এই বৃদ্ধার হাতে বয়স্ক ভাতার বইটি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান। এ সময় উপজেলা সমাজসেবা কর্মকর্তা ঝুমুর রায়সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান বলেন, জবেদা বেগমের মত বয়স্ক ব্যক্তিরা যেন অবেহেলিত না থাকেন সে জন্যে সরকারের যথাযথ উদ্যোগ রয়েছে। সেটি বাস্তবায়নে আমরাও সর্বদা সোচ্চার রয়েছি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit