আজ, শুক্রবার | ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং | দুপুর ২:০১

ব্রেকিং নিউজ :
মাগুরার দুরাননগরে যুবকদের শ্রম বিক্রির অর্থে দরিদ্র মানুষের ঘরে ত্রাণ মহামারি করোনা : হেসে উঠুক আমাদের ভালবাসার পৃথিবী মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব
বাংলাদেশে প্রথম ‘ইলেকট্রো পলিসিং প্ল্যান্ট’ এর উদ্বোধন

বাংলাদেশে প্রথম ‘ইলেকট্রো পলিসিং প্ল্যান্ট’ এর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:  বাংলাদেশের ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড, সুইজারল্যান্ডের বায়ো ইঞ্জিনিয়ারিং এবং জার্মানির এএমএস টেকনোলজির উদ্যোগে প্রতিষ্ঠিত সুইস বায়োহাইজেনিক ইকুইপমেন্ট- প্রথমবারের মতো ‘ইলেকট্রো পলিসিং প্ল্যান্ট’ এর কার্যক্রম শুরু করেছে। এই প্ল্যান্ট’র আনুষ্ঠানিক উদ্বোধন হয় গত ২৯ সেপ্টেম্বর শনিবার সকালে সাভারের ধামরাইয়ে । এ উপলক্ষ্যে ধামরাই-এ এক উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘ইলেকট্রো পলিসিং প্ল্যান্ট’ উদ্বোধনের মধ্যে দিয়ে দেশের ম্যানুফ্যাকচারিং খাতে শুরু হলো এক নতুন অধ্যায়ের সূচনা। পরিকল্পনা মন্ত্রণালয়ের অর্থনৈতিক উন্নয়ন বিভাগের সিনিয়র সচিব জনাব কাজী শফিকুল আযম প্রধান অতিথি হিসেবে এই প্ল্যান্টের উদ্বোধন করেন।

তিনি বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার শিল্পবান্ধব সরকার। নতুন নতুন শিল্প, কলকারখানা স্থাপনে এই সরকার সব ধরনের সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য অবশ্যই এক সাথে কাজ করতে হবে। নতুন উদ্যোগ, নতুন সৃষ্টি এগিয়ে নিতে হবে। ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লি. এর চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর আব্দুল মুক্তাদির বলেন, ওষুধ শিল্পখাতে প্রতিনিয়ত আমাদের সক্ষমতা তৈরি হচ্ছে। সুইস বায়োহাইজেনিক ইকুইপমেন্ট এর উদ্যোগে ‘ইলেকট্রো পলিসিং প্ল্যান্ট’ স্থাপন আমাদের ম্যানুফ্যাকচারিং খাতে নতুন এক দিগন্তের সূচনা করলো। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সুইস দূতাবাসের রাষ্ট্রদূত রেনে হলইনস্টেইন, বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির মহাসচিব এসএম শফিউজ্জামান। পরে দেশী-বিদেশী অতিথিরা ‘ইলেকট্রো পলিসিং প্ল্যান্ট’ ঘুরে দেখেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit