আজ, মঙ্গলবার | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ১লা ডিসেম্বর, ২০২০ ইং | সন্ধ্যা ৬:০১

ব্রেকিং নিউজ :
মাগুরার দুরাননগরে যুবকদের শ্রম বিক্রির অর্থে দরিদ্র মানুষের ঘরে ত্রাণ মহামারি করোনা : হেসে উঠুক আমাদের ভালবাসার পৃথিবী মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব
মধুমতি নদী থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার

মধুমতি নদী থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার

মাগুরা প্রতিদিন ডটকম : মহম্মদপুর উপজেলা প্রশাসন মধুমতি নদী থেকে জব্দকৃত প্রায় ২০ হাজার মিটার কারেন্ট জাল মঙ্গলবার পুড়িয়ে বিনষ্ট করেছে। আগেরদিন সোমবার গভীর রাতে অভিযান চালিয়ে এসব কারেন্ট জাল জব্দ করা হয়।

ইলিশের এই প্রজনন মৌসুমে নদী থেকে ইলিশ মাছ ধরার উপর নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও স্থানীয় অসাধু ব্যক্তিরা কারেন্ট জাল ব্যবহার করে গোপনে মধুমতি নদীর বিভিন্ন স্থানে মাছ শিকার করছিল। খবর পেয়ে মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পালের নেতৃত্বে মধুমতি নদীর ওইসব এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মৎস্য শিকারিরা পালিয়ে গেলেও তাদের ব্যবহৃত কারেন্ট জাল জব্দ করা হয়।

মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল জানান, মা ইলিশ রক্ষায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরা, আহরণ, পরিবহন, বিক্রয়, মজুদ ও বাজারজাত করণের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মধুমতি নদীতে ইলিশ মাছ ধরা ঠেকাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নদীতে অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit