আজ, রবিবার | ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে অক্টোবর, ২০২০ ইং | রাত ১০:০৫

ব্রেকিং নিউজ :
মাগুরার দুরাননগরে যুবকদের শ্রম বিক্রির অর্থে দরিদ্র মানুষের ঘরে ত্রাণ মহামারি করোনা : হেসে উঠুক আমাদের ভালবাসার পৃথিবী মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব
আমুড়িয়ায় দলে শক্তি বৃদ্ধি পাওয়ায় প্রতিপক্ষের উপর হামলা, সংঘর্ষ, কৃষক খুন

আমুড়িয়ায় দলে শক্তি বৃদ্ধি পাওয়ায় প্রতিপক্ষের উপর হামলা, সংঘর্ষ, কৃষক খুন

মাগুরা প্রতিদিন ডটকম : আধিপত্য বিস্তার নিয়ে মাগুরায় সদর উপজেলার আমুড়িয়া গ্রামে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আলম মোল্যা নামে এক কৃষক নিহত এবং এ ঘটনার জের ধরে অন্তত ২০টি বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

নিহত আলম মোল্যা (৩৫) আমুড়িয়া উত্তর পাড়ার তোজাম মোল্যার ছেলে।

এলাকাবাসি জানায়, সদর উপজেলার আমুড়িয়া গ্রামটি দুটি সামাজিক দলে বিভক্ত। এর একটি পক্ষের নেতৃত্ব দিচ্ছেন স্থানীয় আওয়ামীলীগ নেতা জাহিদুল আলম টিপু এবং অপর পক্ষে রয়েছেন ওয়ার্ড বিএনপি সভাপতি মসিয়ার রহমান ও ছাত্রলীগ নামধারি সোহেল রানা। এই দুটি পক্ষের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে হামলা মামলার বিরোধ অনেক দিনের।

সম্প্রতি মশিয়ার-সোহেল সর্মথিত সামাজিক দলে থাকা বিএনপি কর্মীদের একটি অংশ আওয়ামীলীগে যোগ দেওয়ায় পক্ষটির শক্তি বৃদ্ধি পায়। যার অংশ হিসেবে তারা প্রতিপক্ষকে কোণঠাসা করার চেষ্টা করছিল। অনুষঙ্গ হিসেবে শুক্রবার রাতে মশিয়ার-সোহেল সর্মথিত গ্রুপের মোস্ত, আছুসহ ৮-১০ জন আমুড়িয়‍া উত্তর পাড়ার আলতাফ হোসেনের ছেলে খয়েরকে ধাওয়া দেয়। এ ঘটনা নিয়ে উভয় পক্ষের মধ্যে নতুন করে উত্তেজনার সৃষ্টি হয়। যার বহিপ্রকাশ ঘটে শনিবার ভোরে।

উভয় পক্ষই ভোরে সংঘর্ষে জড়িয়ে পড়লে প্রতিপক্ষের হামলায় জাফর, সিকিম, মফিজ এবং সাজ্জাদ নামে চারজন আহত হয়। যাদেরকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার খবর পেয়ে শত্রুজিতপুর ফা‍ঁড়ি পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাবার বুলেট ও টিআর গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কিন্তু সকাল ৮ টার দিকে আমুড়িয়া উত্তর পাড়ার তোজাম মোল্যার ছেলে আলম মোল্যা (৩৫) পরিস্থিতি নিরাপদ মনে করে বাজারের উদ্দেশ্যে রওনা দেয়। এ সময় তাকে একাকি পেয়ে মসিয়ার-সোহেল সমর্থকরা কুপিয়ে মারাত্মক জখম করে। হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয় বলে গ্রামবাসিরা জানায়।

এদিকে আলম মোল্যার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় নতুন করে উত্তেজনার সৃষ্টি হয়। এ সময় আমুড়িয়া গ্রামের অন্তত ২০ টি বাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া‍ গেছে।

এ ঘটনায় উভয় পক্ষই প্রতিপক্ষকে দোষি করে বক্তব্য দিয়েছেন।

মাগুরা সদর উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তাছাড়া ঘটনাস্থল থেকে চারজনকে আটক করা হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit