আজ, শনিবার | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২৪শে আগস্ট, ২০১৯ ইং | রাত ১০:৩৩                                                                          

ব্রেকিং নিউজ :
মাগুরায় দক্ষ উদ্যোক্তা গড়ে তুলবে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ মাগুরার মহম্মদপুরে রিপোর্টার্স ক্লাব গঠন মাগুরার সাচিলাপুরে পুকুরে পড়ে শিশুর মৃত্যু মাগুরায় শ্রী কৃষ্ণের জন্মদিন উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা মাগুরায় ৭টি জেলার একাডেমি নিয়ে শুরু হয়েছে শেখ রাসেল অনুর্ধ্ব-১৫ ফুটবল টুর্ণামেন্ট মাগুরায় বজ্জ্রপাতে এক কৃষক নিহত এবং ৭ গৃহবধূ আহত মহম্মদপুরে শিক্ষার্থির শ্লীলতাহানির ঘটনায় অধ্যক্ষের জেল রাঘবদাইড় গ্রামে এক শাড়িতেই নব দম্পত্তির গলায় ফাঁস ভাষা সৈনিক হামিদুজ্জামান এহিয়ার ১৩ তম মৃত্যু বার্ষিকী বঙ্গবন্ধুকে রক্ষায় সৈন্য পাঠাতে ব্যর্থ হন সেনাপ্রধান শফিউল্লাহ
লিগ্যাল এইড হবে সারা জেলার মানুষের কাছে ভরসার বাতিঘর-জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান

লিগ্যাল এইড হবে সারা জেলার মানুষের কাছে ভরসার বাতিঘর-জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, অসহায় মানুষের আস্থার ঠিকানা হচ্ছে লিগ্যাল এইড অফিস। সকলের সহযোগিতায় লিগ্যাল এইডের কার্যাক্রম মাগুরার গ্রাম থেকে গ্রামে ছড়িয়ে যাচ্ছে। বিশ্বাস করি অচিরেই মাগুরা জেলা লিগ্যাল এইড সারা জেলার সাধারণ মানুষের কাছে ভরসার বাতিঘর হয়ে উঠবে।

তিনি শনিবার মাগুরার শত্রুজিতপুর ইউনিয়ন পরিষদে জেলা লিগ্যাল এইড কমিটির ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে স্থানীয় সহস্রাধিক নারী পুরুষের অংশগ্রহণে অনুষ্ঠিত লিগ্যাল এইড বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

মাগুরা জেলা লিগ্যাল এইড কমিটির সহযোগিতায় শত্রুজিত্পুর ‌ইউনিয়ন লিগ্যাল এইড কমিটি আয়োজিত কর্মশালায় শেখ মফিজুর রহমান বলেন, বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপসও হয়। যদি কোনও ব্যক্তি তার মামলাগুলো আপস মীমাংসার মাধ্যমে নিষ্পত্তি করতে চান, তাহলে তিনি জেলা লিগ্যাল এইড অফিসে স্মরণাপন্ন হতে পারেন। সেখানে দ্রুত সময়ের মধ্যে তার বিরোধ বা মামলা নিষ্পত্তির জন্য পদক্ষেপ গ্রহণ করবেন দায়িত্বে থাকা বিচারক।

মাগুরা জেলা লিগ্যাল এইড কর্মকর্তা সহকারী জজ অনুশ্রী রায়ের সঞ্চালনায় কর্মশালায় উপস্থিত স্থানীয় সাধারণ মানুষের সঙ্গে মত বিনিময়কালে জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান আরো বলেন, লিগ্যাল এইড মানে শুধু আইনি সহায়তা নয়, এটি একটি অধিকার। সমন্বিত প্রচেষ্টায় অর্থাভাবে আইনের সহায়তা বঞ্চিত মানুষের সংখ্যা শূন্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব এবং সে লক্ষেই আমরা কাজ করে যাচ্ছি।  দেশের মানুষের প্রতি দায়বদ্ধতা থেকে হলেও অবশ্যই সকলের উচিত সুবিধাবঞ্চিত মানুষকে সহায়তা করা।

শত্রুজিত্পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাড. সঞ্জিত কুমার বিশ্বাসের সভাপতিত্বে এ কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, সহকারি পুলিশ সুপার ছয়রুদ্দিন আহমেদ, সিভিল সার্জন ডাক্তার মুন্সী মোঃ ছাদুল্লাহ, সহকারি জজ অনুশ্রী রায়, জেলা আইনজীবি সমিতির সভাপতি কাজী ইস্কেনদার আজম বাবলু, সাধারণ সম্পাদক সাজেদুর রহমান সংগ্রাম, পাবলিক প্রসিকিউটর কামাল হোসেন, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, শত্রুজিত্পুর  কলেজের অধ্যক্ষ মাহবুবুর রহমানসহ অ্ন্যরা।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit