আজ, মঙ্গলবার | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে মে, ২০১৯ ইং | বিকাল ৩:২২                                                                          

ব্রেকিং নিউজ :
মাগুরায় প্রতিবেশিকে রক্ষা করতে গিয়ে বিদ্যুতপৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু মাগুরার শ্রীপুরে গৃহবধূ ধর্ষণ : ভিডিও উদ্ধার চেষ্টায় পুলিশ চলে গেলেন কেন্দ্রীয় শ্রমিকলীগ নেতা রায় রমেশ চন্দ্র শ্রীপুরে গৃহবধূ ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে সিগারেট চুরির মামলা শ্রীপুরে চোরাই গরু উদ্ধার করতে গিয়ে সড়ক দূর্ঘটনায় এক ব্যক্তি নিহত মাগুরায় অ্যাড. রুপার মৃত্যুর ঘটনায় জেলা আইনজীবী সমিতির মানববন্ধন সমাবেশ এসএসসি’র ফলাফলে মাগুরা ছয় ধাপ উপরে উঠে চতুর্থ স্থানে মাগুরায় নেই মনিটরিং-অধিকাংশ ডিলার টিসিবি’র পণ্য বিক্রি করছে না সংগঠন শক্তিশালি করার বিকল্প নেই-আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ ”অশিক্ষিত মাশরাফি” এবং কিছু শিক্ষিত ডাক্তার ”
সরকারের চ্যালেঞ্জ পূরণে গণমাধ্যমের জোরালো ভূমিকা দরকার-হাসানুল হক ইনু

সরকারের চ্যালেঞ্জ পূরণে গণমাধ্যমের জোরালো ভূমিকা দরকার-হাসানুল হক ইনু

মাগুরা প্রতিদিন ডটকম : সাবেক তথ্যমন্ত্রী জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, এই মেয়াদে বর্তমান সরকারের ৫টি চ্যালেঞ্জ। সেটি হচ্ছে দূর্ণীতি দমন, বৈষম্যের অবসান, সুশাসন কার্যকর করা, রাজাকার-জামাতের পুনরুত্থান ও সকল চক্রান্ত আটকে দেয়া এবং বিজয়কে সংগত করা। আর গুরুত্বপূর্ণ এই কাজগুলি করতে, চ্যালেঞ্জ পুরণে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত জোরালো দরকার।

তিনি মঙ্গলবার দুপুরে মাগুরায় জেলা জাসদের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে কথাগুলো বলেন।

তথ্যমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু সকাল ১১ টায় মাগুরা শহরের আদর্শপাড়ায় জেলা জাসদ নেতৃবৃন্দের সঙ্গে মত বিনিময় করেন। পরে ঢাকায় ফেরার পথে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক করেন। এ সময় স্থানীয় সাংবাদিকরা দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যমের কর্মীদের নামে মামলা, হামলা, আটক ও হয়রানির বিষয়টি তুলে ধরলে হাসানুল হক ইনু বলেন, আপনারা নির্ভয়ে সমালোচনা করুন। কিন্তু অপরাজনীতির মারপ্যাচের ভিতর গণমাধ্যম যেন আটকে না যায় সেটিও খেয়াল রাখতে হবে।

দেশের কোথায়ও সাংবাদিকদের অযথা হয়রানি করা হচ্ছে না। আর আইসিটি অ্যাক্ট কিংবা সম্প্রচার আইন তৈরি হয়েছে সাইবার ক্রিমিনালদের জন্যে। সাংবাদিকদের ভয়ের কোন কারণ নেই বলেও উল্লেখ করেন সাবেক তথ্যমন্ত্রী।

মত বিনিময় সভায় জেলা জাসদ সভাপতি কামরুজ্জামান চপল, সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তি, সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি মিঞা ওয়াহিদ কামাল বাবলু, জাসদ নেতা দেলোয়ার হোসেন দিলুসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন মাগুরা প্রেসক্লাব সম্পাদক শামিম খান, সাংবাদিক আবু বাসার আখন্দ, অলোক বোস, হেলাল হোসেনসহ অন্যান্যরা।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit