আজ, বুধবার | ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে নভেম্বর, ২০১৯ ইং | ভোর ৫:৩০                                                                          

ব্রেকিং নিউজ :
শালিখায় কামড়িয়ে শিক্ষকের ঠোট ছিড়েছে আরেক শিক্ষক! মাগুরার মহম্মদপুরে বিদ্যুতায়িত হয়ে গৃহবধূর মৃত্যু নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মাগুরায় বিএনপির বিক্ষোভ মাগুরায় রাইড শেয়ারিং কোম্পানির ‘পাঠাও’ থেকে ৪৯০ বোতল ফেন্সিডিল উদ্ধার মহম্মদপুরের মোবারকপুর গ্রামে ঝোপ থেকে নারীর গলিত লাশ উদ্ধার মাগুরায় ইয়াবাসহ মাদক কারবারি রাজিবকে আটক করেছে র্যাব মাগুরায় বাড়িতে বাড়িতে চলছে তথ্য অফিসের উন্মুক্ত উঠোন বৈঠক ডুসামের নতুন কমিটিতে নাহিদ সভাপতি এবং আরমান সম্পাদক নির্বাচিত মাগুরার কাটাখালি স্কুলে তথ্য অফিসের চলচ্চিত্র প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতা মহম্মদপুরে মান্নান-লিটন আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক নির্বাচিত

মাগুরায় পহেলা বৈশাখ উদযাপন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় পহেলা বৈশাখ বরণ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা, সঙ্গীত, নৃত্যানুষ্ঠান, মিষ্টিমুখ, পান্তা ইলিশের আয়োজন করা হয়।

সকাল ৮টায় জেলা প্রশাসনের উদ্যোগে শহরের নোমানি ময়দান থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এতে শহরের প্রধান প্রধান শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন অংশ নেয়।

পরে শোভাযাত্রাটি সারা শহর প্রদক্ষিণ শেষে মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তন প্রাঙ্গণে মিষ্টি মুখের অনুষ্ঠানে মিলিত হয়। এখানে মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের জেলা প্রশাসনের পক্ষ থেকে মুড়ি, বাতাসা, কদমা দিয়ে মিষ্টিমুখ করানো হয়।

এছাড়া শহরের নোমানি ময়দানে উদীচী, সৈয়দ আতর আলি গণগ্রন্থাগার প্রাঙ্গণে সুরসপ্তক সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি পান্তা ইলিশের আয়োজন করে।

 

 

 

জেলা শহর ছাড়াও শালিখা, মহম্মদপুর ও শ্রীপুরেও অনুরূপে পহেলা বৈশাখ উদযাপিত হচ্ছে। মহম্মদপুরের বাবুখালিতে কবি ও অষ্টক গানের আয়োজন ছিল ব্যতিক্রম।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit