আজ, রবিবার | ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে অক্টোবর, ২০২০ ইং | বিকাল ৫:১৪

ব্রেকিং নিউজ :
মাগুরার দুরাননগরে যুবকদের শ্রম বিক্রির অর্থে দরিদ্র মানুষের ঘরে ত্রাণ মহামারি করোনা : হেসে উঠুক আমাদের ভালবাসার পৃথিবী মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব
মাগুরায় কিশোর অপরাধ হ্রাস এবং সচেতনতা বৃদ্ধিতে পুলিশের সভা

মাগুরায় কিশোর অপরাধ হ্রাস এবং সচেতনতা বৃদ্ধিতে পুলিশের সভা

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা জেলায় সাম্প্রতিককালে কিশোর অপরাধ বৃদ্ধি পাওয়ায় জেলা পুলিশের পক্ষ থেকে কলেজ শিক্ষার্থীদের নিয়ে সচেতনমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের মাল্টিমিডিয়া ক্লাসরুমে সোমবার সকালে কলেজ প্রশাসন ও জেলা পুলিশ এই আলোচনা সভার আয়োজন করে।

মাগুরা জেলা পুলিশ এ সময়ে সরকারি কলেজের শিক্ষার্থীদের নিয়ে সচেতনমূলক সভায় শিক্ষার্থীদের পরস্পরের প্রতি সৎ ও নিষ্ঠা রেখে পড়ালেখায় মনোনিবেশ করার পরার্মশ দেয়া হয়।

জেলা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার ইব্রাহীম খলিল শিক্ষার্থিদের উদ্দেশ্যে বলেন, অপরাধের সাথে কেউ জড়িয়ে পড়লে ছাড় দেয়া হবে না। পড়ালেখা করবে, মাদকের সাথে কেউ জড়ালে এখনই ছেড়ে দাও।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম বলেন, পারিবারিক শিক্ষা আরও অটুট রাখতে হবে। সেই সাথে বাবা মায়ের সাথে সবসময় সত্য কথাটি বলবে। বন্ধু নির্বাচন করবে সে যেন তোমার সবসময় সৎ পরার্মশ দেয়।

কলেজের উপধাক্ষ্য ড.আহসান হাবীব শিক্ষার্থীদের অতিরিক্ত ফেসবুক ব্যবহার থেকে বিরত থাকার পরার্মশ দেন। এছাড়া কলেজ ক্যাম্পাসে স্মার্টফোন ব্যবহার বন্ধের নির্দেশ দেন।

উল্লেখ্য, গত এক সপ্তাহে মাগুরায় তিন কিশোরের হত্যাকাণ্ডের ঘটনা এবং ঘুমন্ত এক শিক্ষার্থিকে হত্যা প্রচেষ্টার ঘটনায় জেলার আইন-শৃক্সখলা পরিস্থিতি বিগত অন্যান্য সময়ের চেয়ে বেশ নাজুক বলে মনে করছেন প্রশাসন এবং স্থানীয় সাধারণ মানুষ। যার প্রেক্ষিতে পুলিশ প্রশাসন শিক্ষার্থিদের মধ্যে সচেতনতা এবং দায়িত্ববোধ জাগ্রত করার অভিপ্রায়ে এই সভার আয়োজন।
সভায় উপস্থিত জেলা পুলিশের কর্মকর্তারা জানান, সাম্প্রতিক যে কয়টি হত্যাকান্ড মাগুরায় সংঘটিত হয়েছে তার মধ্যে হত্যাকাণ্ডের শিকার এবং হত্যায় সংশ্লিষ্ট সকলের বয়স ১৮ থেকে ২২ বছরের মধ্যে। আর এই বয়সি কিশোর যুবাদের নিয়ে উদ্বিগ্ন স্ব-স্ব পরিবার এবং প্রশাসন।

সচেতনতামূলক এ সভায় কলেজের শতাধিক শিক্ষক এবং শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit