আজ, বুধবার | ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে নভেম্বর, ২০১৯ ইং | ভোর ৫:২৯                                                                          

ব্রেকিং নিউজ :
শালিখায় কামড়িয়ে শিক্ষকের ঠোট ছিড়েছে আরেক শিক্ষক! মাগুরার মহম্মদপুরে বিদ্যুতায়িত হয়ে গৃহবধূর মৃত্যু নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মাগুরায় বিএনপির বিক্ষোভ মাগুরায় রাইড শেয়ারিং কোম্পানির ‘পাঠাও’ থেকে ৪৯০ বোতল ফেন্সিডিল উদ্ধার মহম্মদপুরের মোবারকপুর গ্রামে ঝোপ থেকে নারীর গলিত লাশ উদ্ধার মাগুরায় ইয়াবাসহ মাদক কারবারি রাজিবকে আটক করেছে র্যাব মাগুরায় বাড়িতে বাড়িতে চলছে তথ্য অফিসের উন্মুক্ত উঠোন বৈঠক ডুসামের নতুন কমিটিতে নাহিদ সভাপতি এবং আরমান সম্পাদক নির্বাচিত মাগুরার কাটাখালি স্কুলে তথ্য অফিসের চলচ্চিত্র প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতা মহম্মদপুরে মান্নান-লিটন আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক নির্বাচিত
মাগুরায় ‘মুজিববর্ষ ২০২০: ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে করণীয়’ শীর্ষক সেমিনার

মাগুরায় ‘মুজিববর্ষ ২০২০: ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে করণীয়’ শীর্ষক সেমিনার

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুধবার ‘মুজিববর্ষ ২০২০: ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় মাগুরা জেলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করে।

সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ আলী আকবর।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্তি জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুস সালাম।

প্রবন্ধে জানানো হয়, আগামী ২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন। এই দিবসটিকে প্রতি বছর জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়।

আগামী ২০২০ সালকে ‘মুজিববর্ষ ২০২০ সাল’ হিসেবে পালন করার লক্ষে বর্ষব্যাপি জেলায় নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে র‌্যালি, বঙ্গবন্ধুর উপর সেমিনার ও কর্মশালা, ভিডিও প্রদর্শনী, গ্রাম হবে শহর বিষয়ক সচেতনাতামূলক প্রচারণা, বঙ্গবন্ধুর জীনালেখ্যর উপর রচনা, চিত্রাংকন, কবিতা ,কুইজ, ২৬ মার্চের স্বাধীনার ঘোষনা পঠন ও বিশ্লেষন, ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্র প্রদর্শনী, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১এর কর্মক্ষেত্র ও সুবিধার উপর প্রামান্য অনুষ্ঠান, ইনোভেশন শোকেজিং, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের উপর জনসাধারণের জ্ঞানের প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও জেল খানার রোজ নামচার উপর প্রতিযোগিতা, জেলা ব্রান্ডিং, সেরা ১০ ব্যক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান, আন্ত:জেলা গোল্ডকাপ ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট, নৌকা বাইচসহ বিভিন্ন কর্মসূচি বর্ষব্যাপি এ আয়োজন সম্পন্ন হবে।

এ সময় প্রবন্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক ও কর্মজীবন এবং তার অসামান্য অবদানের কথা তুলে ধরা হয়। পাশপাশি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড ও সাফল্য তুলে ধরা হয়।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহাবুবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, মাগুরা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান প্রমুখ।

অনুষ্ঠানে ‘মুজিববর্ষ ২০২০’ পালন উপলক্ষে মাগুরায় নানা কর্মসূচি পালনের পাশাপাশি ‘মাগুরায় বঙ্গবন্ধ’ শিরোণামে একটি স্মারক গ্রন্থ প্রকাশের সিদ্ধান্ত হয়।

সেমিনারে রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit