আজ, রবিবার | ১৩ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | ২৬শে জানুয়ারি, ২০২০ ইং | সকাল ১১:৫১                                                                          

ব্রেকিং নিউজ :
মাগুরা আ’লীগ সভাপতি তানজেল হোসেন খানের শোকসভা ও দোয়া মাহফিল মাগুরায় দুইদিন ব্যাপী শিশু আনন্দ মেলার উদ্বোধন মাগুরার মাটি ও মানুষের একজন হয়েই থাকতে চাই-ইনসেপ্টা চেয়ারম্যান আবদুল মুক্তাদির শ্রীপুরে জোয়ারদার লায়লা বেগম স্মৃতি শিক্ষাবৃত্তি প্রদান মাগুরায় গোলাগুলিতে নড়াইলের ডাকাত নিহত শ্রীপুরে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রী নিপীড়নের অভিযোগে বিক্ষোভ তথ্য অধিকার আইন বাস্তবায়িত হলে সুশাসন নিশ্চিত হবে -প্রধান তথ্য কমিশনার মাগুরায় বাসের চাপায় স্কুল ছাত্রী নিহত মহাসড়কে অবরোধ মাগুরায় রাষ্ট্রিয় মর্যাদায় আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা তানজেল হোসেন খানের দাফন মাগুরায় পদোন্নতির দাবিতে কালেক্টরেট সহকারি সমিতির কর্মবিরতি
মাগুরায় স্বাস্থ্য বিভাগের কাছে নেই ডেঙ্গুর জীবানু পরীক্ষার কীট

মাগুরায় স্বাস্থ্য বিভাগের কাছে নেই ডেঙ্গুর জীবানু পরীক্ষার কীট

মাগুরা প্রতিদিন ডটকম : প্রতিদিনই জ্বরে আক্রান্ত রোগির সংখ্যা বাড়লেও মাগুরা স্বাস্থ্য বিভাগের কাছে সরাসরি ডেঙ্গু রোগি সনাক্তকরণের কোন উপায় নেই। জীবানু পরীক্ষার জন্যে স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট বিভাগে কিটের আবেদন করা হলেও এখন পর্যন্ত পাওয়া যায়নি।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের রেজিস্টার থেকে দেখা যায়, গত এক সপ্তাহে হাসপাতালের শিশু ওয়ার্ডে জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ১১ জন। মহিলা ওয়ার্ডে ২৪ জন এবং পুরুষ ওয়ার্ডে ২১ জন রোগি ভর্তি হয়েছে। অন্যদিকে জেলার অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেকগুলোতেও জ্বরে আক্রান্ত হয়ে রোগি সংখ্যা বাড়ছে। এদের মধ্যে কেউ ডেঙ্গু জীবানু দ্বারা আক্রান্ত কিনা সেটি চিহ্নিত করা যায়নি। তবে ঢাকায় বসবাসকারী হাসিব ও বিজয় বিশ্বাস নামে দুই জন সেখানে ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার পর মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের চিকিত্সা চলছে। এছাড়া বুধবার পর্যন্ত হাসপাতালটিতে মোট ৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগি চিকিত্সা নিচ্ছে যারা আক্রান্ত হওয়ার আগে মাগুরা জেলার বাইরে অবস্থান করছিলেন।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক স্বপন কুমার কুন্ডু বলেন, ডেঙ্গুর জীবানু পরীক্ষার কিটের জন্যে চাহিদাপত্র পাঠানো হয়েছে। কিন্তু কোন বরাদ্দ পাওয়া যায়নি। বরং স্থানীয়ভাবে কিট যোগাড় করার কথা বলা হয়েছে। তবে বুধবার পর্যন্ত যোগাড় করা সম্ভব হয়নি।

এদিকে মাগুরা সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা বলেন, ডেঙ্গুর জীবানু পরীক্ষার কিট না থাকলেও রক্তের সিবিসি পরীক্ষার মাধ্যমে রোগির চিকিত্সা দেয়া সম্ভব। সেক্ষেত্রে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে তিনি জানান।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit