আজ, বুধবার | ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৯ ইং | দুপুর ১২:২০                                                                          

মাগুরায় ঈদ উপলক্ষে ইন্টারনেট সংযোগে স্পার্ক এর দারুন অফার

মাগুরায় ঈদ উপলক্ষে ইন্টারনেট সংযোগে স্পার্ক এর দারুন অফার

তাছিন জামান : এখন আর সীমিত মেয়াদে প্যাকেজ কিনে ইন্টারনেট ব্যবহার করতে হবে না। মাগুরায় চলে এসেছে স্বল্প মূল্যে দ্রুতগতির ইন্টারনেট সেবা। স্পার্ক অনলাইন নামে একটি ব্রডব্যান্ড সেবাদানকারি প্রতিষ্ঠান মাগুরায় নিয়ে এসেছে অফুরন্ত এ সেবা।

শহরের পুলিশ লাইন পাড়া এলাকায় প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানটি এখন দ্রুতগতিতে তাদের অনলাইন সেবা পৌছে দিচ্ছে গ্রাহকদের কাছে। ফলে ইন্টারনেট ব্যবহারকারিরা পাচ্ছেন দ্রুতগতির আনলিমিটেড সেবা।

স্পার্ক অনলাইনের সত্ত্বাধিকারি মীর রাহাতুল আশরাফ রাতুল জানান, ইন্টারনেট এখন মানুষের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মত হয়ে গেছে। ইন্টারনেট ছাড়া স্বাভাবিক কাজ করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। এ অবস্থায় মোবাইল কোম্পানীগুলোর দেয়া সীমিত ক্ষমতার ইন্টারনেটে অনেকেরই চাহিদা পূরণ করা সম্ভব না। ব্রডব্যান্ডের মাধ্যমে দেয়া ইন্টারনেট অনেক বেশী দ্রুতগতী ও আনলিমিটেড হওয়ায় গ্রাহকরা বেশী সুযোগ সুবিধা পাবেন। এছাড়া রিয়েল আইপিতে ব্রডব্যান্ড সেবা দেয়ায় আমাদের লাইনে গ্রাহকের স্পীড ফ্লাকচুয়েট করবে না। ফলে ইউটিউব, অনলাইন টিভি, এফটিপিসহ ইন্টারনেট ব্যবহার সহজতর হবে।

৫১২ কেপিবিএস থেকে শুরু করে ৫ এমবিপিএস স্পীডের ইন্টারনেটের মধ্যে গ্রহকরা তাদের পছন্দমত লাইনটি নিতে পারবেন। তবে ঈদুল আযহা উপলক্ষে নতুন গ্রাহকদের জন্য কানেকশন চার্য একদম ফ্রি করা হয়েছে। যারা নতুন সংযোগ নিতে চান তাদেরকে কলেজ পাড়া স্পার্ক অনলাইন অফিসে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

স্পার্ক অনলাইনের অন্যতম সত্ত্বাধিকারী মো: নাসিরুল ইসলাম সবুজ জানান, ব্রডব্যান্ড ব্যবহারের ফলে বিভিন্ন সরকারি/বেসরকারি প্রতিষ্ঠান তাদের কাজে দ্রুতগতির ইন্টারনেট ব্যবহার করতে পারবে। আবার সিসি ক্যামেরা/ আইপি ক্যামেরা ব্যবহারেও ব্রডব্যান্ড ইন্টারনেট আরো বেশী ফলপ্রসু হবে। এছাড়া একই পরিবারে বা স্পটে অনেকগুলি ডিভাইস ব্যবহারের জন্য ওয়াইফাই এর মাধ্যমে সেবা নিতে পারেন গ্রহকরা।

বর্তমান দিন ইন্টারনেট গতির দিন। উচ্চ গতির ইন্টারনেট ব্যবহারের ফলে দেশের কল্যাণে প্রতিষ্ঠানটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে এবং সত্যিকারের ডিজিটাল বাংলাদেশ গঠনে সেবাটি অত্যন্ত ফলপ্রসু হবে বলে প্রতিষ্ঠানটির কর্তা ব্যক্তিরা আশা করছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit