আজ, রবিবার | ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং | রাত ৩:৩৩

ব্রেকিং নিউজ :
মাগুরার দুরাননগরে যুবকদের শ্রম বিক্রির অর্থে দরিদ্র মানুষের ঘরে ত্রাণ মহামারি করোনা : হেসে উঠুক আমাদের ভালবাসার পৃথিবী মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব
সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের গরম খবর

সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের গরম খবর

মাগুরা প্রতিদিন ডটকম : বুধবার সচিবালয়ে সমসাময়িক বিষয়ে আলোচনাকালে সাংবাদিকদের গরম খবরের জন্য অপেক্ষায় থাকার কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘একটু অপেক্ষা করুন, গরম খবর পাবেন। যখন জানাব তখনই বুঝবেন কী ধরনের খবর।’ ওবায়দুল কাদেরের এই ব্রেকিং নিউজের বক্তব্যে কৌতুহল সৃষ্টি হয়েছে গণমাধ্যমকর্মীদের পাশাপাশি সচেতন মহলেও। ওবায়দুল কাদেরের গরম খবর কী সেটিই এখন লাখ টাকার প্রশ্ন। এ নিয়ে অনেকেই নানা রকম আন্দাজ করছেন। কিন্তু গরম খবরের ক্লু সম্পর্কে কেউ এখনও স্পষ্ট হতে পারেননি। ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এটি এখনও গোলক ধাঁধাঁর মতোই রয়ে গেছে। জানা যায়নি গরম খবর।

ওবায়দুল কাদেরের কথায় কেউ কেউ আন্দাজ করেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তিনি ইঙ্গিত দিয়েছেন। কারণ ওবায়দুল কাদের যখন (বুধবার সকালে) সচিবালয়ে ব্রিফ করছিলেন তার কিছু সময় আগে তার সঙ্গে দেখা করেন বিএনপির সংসদ সদস্য ও দলটির যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ। তিনি খালেদা জিয়ার জামিনে মুক্তির বিষয়ে সরকারের সুদৃষ্টি কামনা করে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য ওবায়দুল কাদেরকে অনুরোধ করেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলে বেরিয়ে যাওয়ার সময় হারুন অর রশিদ জানান, ওবায়দুল কাদের তাদের অনুরোধ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে তাকে আশ্বস্ত করেছেন। এরপর অনেকে ধরে নিয়েছিল, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে একটা রফা হতে চলল। এই বিষয়ে সরকার ইতিবাচক সাড়া দিচ্ছে, ওবায়দুল কাদেরের কথায় সেই ইঙ্গিত ধরে নেয় অনেকে।

কিন্তু সেই ধারণা ভুল প্রমাণ হতে সময় লাগেনি। বুধবার রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠকের পর সেই সম্ভাবনা শেষ হয়ে যায়। বৈঠকে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোভাব অনেকটাই অনমনীয় এমন ইঙ্গিত স্পষ্ট হয়ে যায়।

বৈঠকের একটি অসমর্থিত সূত্রে জানা গেছে, বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির বিষয়ে ‘নো কম্প্রোমাইজ’ বলে সাফ জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি। এ নিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বেশি কথাবার্তা না বলার নির্দেশনা দিয়েছেন। ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে শেখ হাসিনা বলেন, ‘কোনো উল্টাপাল্টা কথাবার্তা বলবা না। তার (খালেদা জিয়া) বিষয়ে কোনো কম্প্রোমাইজ নয়।’

বৃহস্পতিবার সকালে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের বলেন, বিএনপির এমপিদের অনুরোধের বিষয়টি আমি প্রধানমন্ত্রীকে বলেছি। তিনি খালেদা জিয়ার জামিনে মুক্তির বিষয়ে কোনো মন্তব্য করেননি।

বুধবারের সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের সাংবাদিকদের উদ্দেশ করে বলেন, ‘অপেক্ষা করুন, গরম খবর আসছে।’ তবে কী সেই গরম খবর, সে বিষয়ে কিছুই স্পষ্ট করেননি মন্ত্রী। কী ধরনের খবর- সাংবাদিকরা তা জানতে চাইলে তিনি বলেন, কী ধরনের খবর, সেটা বলে দিলে তো হয় না। সময় এলেই জানতে পারবেন।

এরপর সাংবাদিকরা আবারও জানতে চাইলে তিনি বলেন, ‘সারপ্রাইজ থাকল।’ -দৈনিক যুগান্তরের সৌজন্যে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit