আজ, রবিবার | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩১শে মে, ২০২০ ইং | দুপুর ২:০১

ব্রেকিং নিউজ :
মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব মাগুরায় কাঁচাবাজার সমিতির উদ্যাগে ত্রাণ বিতরণ মাগুরায় করোনা দুর্যোগ মোকাবিলায় গণকমিটি গঠন

কল করুন ৩৩৩ নম্বরে

মাগুরা প্রতিদিন ডটকম : তথ্য প্রযুক্তির সেবা জনগনের দোর গোড়ায় পৌঁছে দিতে মাগুরায় কলসেন্টার ‘৩৩৩’ এর মাঠ পর্যায়ে ব্যাপক প্রচারণা সংক্রান্ত এক প্রেস ব্রিফিং বুধবার সন্ধ্যায় মাগুরা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আক্তারুন্নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি আফাজ উদ্দিন, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সাংবাদিক আব্দুল হাকিম, ইব্রাহিম আলী মোনাল, শরীফ তেহরান টুটুল, অলোক বোস,  রূপক আইচ, রাশেদ খান  প্রমুখ ।

সভায় জানানো হয়, জনগণের দোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরণে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ-এর নিদের্শনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এ-টু-আই কর্তৃক নাগরিকদের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য কলসেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে।

বর্তমানে নাগরিকগণ ৩৩৩ ও প্রবাসীগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩-তে কল করে সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারিদের সাথে যোগাযোগ, পর্যটন স্থান সমূহ, বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিকার বিষয়ে তথ্য,আয়কর সংক্রান্ত তথ্য, ইসলামী মাসলা-মাসায়েল ও বিভিন্ন জেলা সম্পর্কিত তথ্য জানতে পারবেন ।

এছাড়া ৩৩৩-এ এসএমএস, পুস-পুল এসএমএস ও ইউএসএসডি প্লার্টফর্মের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রদান ও যাচাইকরণসেবা চালু রয়েছে। বর্তমানে বিভিন্ন মন্ত্রণালয়/অধিদপ্তরের নাগরিকসেবার তথ্য প্রদান ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কার্যক্রম ‘৩৩৩’এর মাধ্যমে বাস্তবায়ন কার্যক্রম চলমান রয়েছে। আর এ উন্নয়ন মুলক উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে এ টু আই নানা বিধ প্রচার-প্রচারণামুলক কার্যক্রম গ্রহণ করেছে । এখন থেকেই দেশের নাগরিকগণ যেকোন সময় এ সেবা গ্রহণ করতে পারবেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit