আজ, বৃহস্পতিবার | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে মে, ২০২০ ইং | সকাল ১০:২৯

ব্রেকিং নিউজ :
মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব মাগুরায় কাঁচাবাজার সমিতির উদ্যাগে ত্রাণ বিতরণ মাগুরায় করোনা দুর্যোগ মোকাবিলায় গণকমিটি গঠন
মাগুরার মধুমতিতে বিহারী লাল শিকদার নৌকা বাইচ উত্সবকে সামনে রেখে সংবাদ সম্মেলন

মাগুরার মধুমতিতে বিহারী লাল শিকদার নৌকা বাইচ উত্সবকে সামনে রেখে সংবাদ সম্মেলন

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার মধুমতি নদীতে প্রাণআপ বিহারী লাল শিকদার নৌকা বাইচ প্রতিযোগিতা ও উত্সবকে সামনে রেখে রোববার দুপুরে মাগুরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে উত্সবের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান বেভারেজ ব্যাণ্ড ‘প্রাণ আপ’।

৪ নভেম্বর সোমবার মহম্মদপুর উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত এই প্রতিযোগিতা ও উত্সব উপলক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ডক্টর বিরেন শিকদার এমপি।

বক্তব্য রাখেন মহম্মদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল্লাহেল কাফি, প্রাণ গ্রুপের ডেপুটি জেনারেল ম্যানেজার শেখ শামিম হোসেন, মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবিব, মাগুরা প্রেসক্লাব সাধারণ সম্পাদক শামীম খান, সাংবাদিক আবু বাসার আখন্দ, তেহেরান আলম টুটুল, অলোক বোস, রূপক আইচসহ অন্যরা।

নৌকা বাইচ প্রতিযোগিতা এবং এটিকে ঘিরে চিরায়ত বাংলার ঐতিহ্যবাহি ও অতি প্রাচীন একটি উত্সব। কালের পরিক্রমায় নদীর স্রোতধারায় নানা প্রতিবন্ধকতার কারণে এটি প্রায় হারিয়ে যাওয়ার পর্যায়ে। শতশত বছর ধরে মাগুরার মধুমতিসহ দেশের বিভিন্ন নদীতে এসব প্রতিযোগিতা এবং এটিকে ঘিরে উত্সব চলে আসলেও সেই আয়োজনে ভাটা পড়ে দীর্ঘদিন। বাঙালির প্রাণের সেই উত্সবটি ধরে রাখতে গত ৬ বছর যাবত মাগুরার মধুমতি নদীতে বর্ণাঢ্য কলেবরে চলছে এর আয়োজন।

সেই ধারাবাহিকতায় এবারের প্রতিযোগিতা এবং উত্সব মধুমতি নদীর এলাংখালি ঘাটকে কেন্দ্র করে চলবে অন্তত ৩ কিলোমিটার এলাকা জুড়ে। আর প্রতিযোগিতায় মাগুরা ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত অন্তত ২০ দল অংশ নেবে। নৌকা বাইচ ও মেলা উপলক্ষে মধুমতি নদীর উভয় তীরে অন্তত ৫ লাখ মানুষের সমাগম ঘটবে বলে আয়োজকরা জানিয়েছেন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit