আজ, সোমবার | ২রা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই ডিসেম্বর, ২০১৯ ইং | সকাল ১০:২৯                                                                          

ব্রেকিং নিউজ :
১৬ ডিসেম্বর : আমাদের বিজয় দিবস মাগুরার শালিখায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোচনা জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবির মুরাদের ইন্তেকাল মাগুরায় মমতাজ বেগমের ‘নিগড়’ উপন্যাসের প্রকাশনা উত্সব মাগুরা হানাদারমুক্ত দিবস উপলক্ষে আনন্দ র‌্যালি আলোচনা ও মোমবাতি প্রজ্জ্বলন ৭ ডিসেম্বর মাগুরা হানাদারমুক্ত দিবস মাগুরার চাউলিয়ায় তথ্য অফিসের “সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ” বিষয়ে উন্মুক্ত বৈঠক মাগুরার কুকিলা থেকে ৭’শ পিস ইয়াবাসহ ২ কারবারি আটক মাগুরায় খোলাবাজারে ৪৫ টাকা কেজি দরে টিসিবির পেয়াজ বিক্রি শুরু মাগুরার শালিখায় জেলা প্রশাসকের সঙ্গে সুধীবৃন্দের মতবিনিময়
রাষ্ট্র ক্ষমতায় থাকা নির্ভর করছে লুটেরা শ্রেণীর সমর্থনের উপর-সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম

রাষ্ট্র ক্ষমতায় থাকা নির্ভর করছে লুটেরা শ্রেণীর সমর্থনের উপর-সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম

মাগুরা প্রতিদিন ডটকম : কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, তথাকথিত ক্যাডার বাহিনী, ক্যাসিনো ব্যবসায়ী, নানান রকম অসাধু মানুষ সরকারের সঙ্গে আছে। পাওয়ারের সঙ্গে আছে। তাদের ঠিকমতো সাপোর্ট দিতে না পারলে তারা বলবেন ‘সালামালিকুম’। আপা কিংবা ম্যাডামকে ক্ষমতায় থাকতে হলে এদের উপর নির্ভর করেই থাকতে হবে। শেখ হাসিনা-খালেদা জিয়া কেউ স্বাধীন নন। তারা আজ জিম্মি হয়ে গেছেন।

শুক্রবার দুপুরে তিনি মাগুরায় সৈয়দ আতর আলি গণগ্রন্থাগার মিলনায়তনে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, একটা কম্বল চুরি হয়েছিল। বঙ্গবন্ধু ২৫টি মিটিংয়ে সে কথা বলেছিলেন। কিন্তু ব্যাংক থেকে লক্ষ কোটি টাকা চুরি হয়ে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোথায়ও একটি কথা বলেন না। এই বক্তৃতা দিলে তিনি ক্ষমতা থেকে চলে যাবেন। ক্ষমতায় থাকা নির্ভর করছে এই লুটেরা শ্রেণীর সমর্থনের উপর।

বিগত সময়ে জাতীয় সংসদ নির্বাচনের সূত্র তুলে ধরে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, পুলিশ ও রাষ্ট্রযন্ত্রের অন্যায় সমর্থন নিয়ে এই সরকার ক্ষমতায় রয়েছে। যে কারণে এমপি মন্ত্রীদের কথা তারা শোনে না। আগে রাজনীতিবিদরা প্রশাসনকে নিয়ন্ত্রণ করতো। এখন প্রশাসন রাজনীতিবিদদের নিয়ন্ত্রণ করছে। জনসমর্থন ব্যাতিরেকে যদি ক্ষমতায় থাকতে হয় তবে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করা ছাড়া উপায় থাকে না। সেটি হচ্ছে এখন। আর এটিই হচ্ছে ফ্যাসিবাদি প্রবণতার উত্স।

তিনি বলেন, লুটেরা ধনিক শ্রেণীর দেশ নিয়ে কোন চিন্তা নেই। দেশ ধ্বংস হয়ে গেলে তারা এই আবর্জনা ছেড়ে সিঙ্গাপুর মালয়েশিয়া চলে যাবে। কিন্তু আমাদের এই দেশেই থাকতে হবে। এই দুঃশাসনের হাত থেকে আমাদের বাঁচতে হবে। সেটি করতে হলে এই ব্যবস্থার মৌলিক পরিবর্তন দরকার। দরকার সুশাসন নিশ্চিত করা। আর সেটি করতে হলে আমাদের সেই পেছনে ফিরে যেতে হবে। গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্ম নিরপেক্ষতা এবং জাতীয়তাবাদ এই চার নীতিতে এগিয়ে যেতে হবে। তাহলেই সুশাসন সম্ভব।

মাগুরা জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি বিরেন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মীসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম মেম্বর আবদুল্লাহ আল কাফি রতন, রফিকুজ্জামান লায়েক, ছাত্র ইউনিয়ন সভাপতি মেহেদি হাসান নোবেল, মাগুরা জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এটিএম আনিসুজ্জামান সহ আরো অনেকে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit