আজ, বৃহস্পতিবার | ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে নভেম্বর, ২০২০ ইং | রাত ৯:১৩

ব্রেকিং নিউজ :
মাগুরার দুরাননগরে যুবকদের শ্রম বিক্রির অর্থে দরিদ্র মানুষের ঘরে ত্রাণ মহামারি করোনা : হেসে উঠুক আমাদের ভালবাসার পৃথিবী মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব
জরায়ুর মুখে ক্যান্সারের চিকিত্সা মাগুরা হাসপাতালেই সম্ভব

জরায়ুর মুখে ক্যান্সারের চিকিত্সা মাগুরা হাসপাতালেই সম্ভব

মাগুরা প্রতিদিন ডটকম : জরায়ুর মুখে ক্যান্সারের চিকিত্সা মাগুরাতেই সম্ভব। ভায়া যাদের পজেটিভ অর্থাত্ যাদের জরায়ু মুখে ক্যান্সারের পূর্ব লক্ষণ দেখা যায় চিকিত্সার মাধ্যমে তাদের পুরোপুরি সুস্থ্য করে তোলা যায়।

রবিবার মাগুরায় জরায়ুর মুখ এবং স্তন ক্যান্সার প্রতিরোধ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষজ্ঞ চিকিত্করা এই তথ্য দিয়েছেন।

সারা দেশে ১৯ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত এ প্রতিরোধ সপ্তাহের আয়োজন করা হয়েছে। তারই অংশ হিসেবে সকাল সাড়ে ৯টায় মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল আয়োজিত এ প্রতিরোধ সপ্তাহের উদ্বোধন করেন মাগুরা সিভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহা।

প্রতিরোধ সপ্তাহের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, সচেতনতা বৃদ্ধিতে রোগি ও অভিভাবকদের সঙ্গে বৈঠক, লিফলেট বিতরণ সহ নানা প্রচারণা।

প্রতিরোধ সপ্তাহের প্রথম দিনে সিভিল সার্জনের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে সারা শহর প্রদক্ষিণ করে।

মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের গাইনী সার্জন ডাক্তার শামসুন্নাহার লাইজু বলেন, প্রতি বছর নতুন করে ১২ হাজারের মতো নারীর শরীরে এই ক্যান্সার সনাক্ত হচ্ছে। অথচ অন্য ধরনের ক্যান্সারের তুলনায় জরায়ু মুখের ক্যান্সার খুব সহজে নির্ণয় করা যায়। জরায়ুর মুখে ক্যান্সার এখন আর ভয়ের কারণ নয়।

মাগুরা হাসপাতালে মূল্যবান দুটি কলপোসকপি এবং থার্মোকগুলেটর মেশিন রয়েছে। রোগিদের পরীক্ষার মাধ্যমে যাদের জরায়ু মুখে ক্যান্সারের পূর্ব লক্ষণ দেখা যায় চিকিত্সার মাধ্যমে তাদের পুরোপুরি সুস্থ্য করে তোলা সম্ভব হচ্ছে বলে তিনি জানান।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit