আজ, বৃহস্পতিবার | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৯শে অক্টোবর, ২০২০ ইং | দুপুর ২:৩৬

ব্রেকিং নিউজ :
মাগুরার দুরাননগরে যুবকদের শ্রম বিক্রির অর্থে দরিদ্র মানুষের ঘরে ত্রাণ মহামারি করোনা : হেসে উঠুক আমাদের ভালবাসার পৃথিবী মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব
মাগুরায় দায়িত্বে অবহেলার কারণে পরীক্ষা কেন্দ্রের হল সুপারসহ ৭ শিক্ষককে বহিস্কার

মাগুরায় দায়িত্বে অবহেলার কারণে পরীক্ষা কেন্দ্রের হল সুপারসহ ৭ শিক্ষককে বহিস্কার

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় চলমান এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালনে অবহেলার দায়ে মাগুরা সরকারি বিদ্যালয় কেন্দ্রের হল সুপারকে বহিস্কার এবং ৬ কক্ষ পরিদর্শককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম এবং ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব স্বাক্ষরিত পৃথক পৃথক আদেশ থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বহিস্কৃত হল সুপার হচ্ছেন মাগুরার সত্যপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কুমার ঘোষ এবং অব্যাহতি প্রাপ্ত ৭ কক্ষ পরিদর্শক হচ্ছেন মাগুরা সরকারি বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম, জাহাঙ্গীর আলম খান, সৈয়দ ইমরুল কবির, পূষ্পাঞ্জলি রাণী রায়, আশফাকুর রহমান এবং মিজানুর রহমান।

প্রসঙ্গত: উল্লেখ্য যে, সোমবার এসএসসি পরীক্ষার প্রথম দিনে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অভিযুক্ত শিক্ষকরা অনুপস্থিত থাকায় নির্ধারিত সময়ের পরে অনির্ধারিত ৬ জন শিক্ষক ডেকে পরীক্ষা নিতে হয়েছে। এছাড়া নির্ধারিত সময়ের ৪০ মিনিট পর দুইজন শিক্ষক পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হন। এ বিষয়ে ৩ ফেব্রæয়ারি সোমবার যুগান্তর অনলাইনসহ অন্যান্য গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনার পর জেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট বিদ্যালয় থেকে অভিযুক্ত হল সুপারকে বহিস্কার এবং বাকি ৬ শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

এ বিষয়ে মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম বলেন, পাবলিক পরীক্ষায় দায়িত্ব ও কর্তব্যে চরম অবহেলা এবং ক্ষমতার অপব্যবহারের জন্যে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্যে উচ্চ শিক্ষা বিভাগের মহাপরিচালক বরাবর পত্র পাঠানো হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit