আজ, বুধবার | ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে অক্টোবর, ২০২০ ইং | দুপুর ১:৩৭

ব্রেকিং নিউজ :
মাগুরার দুরাননগরে যুবকদের শ্রম বিক্রির অর্থে দরিদ্র মানুষের ঘরে ত্রাণ মহামারি করোনা : হেসে উঠুক আমাদের ভালবাসার পৃথিবী মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব
মাগুরায় দ্বিতীয় শিফটের ক্লাস চালুর দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

মাগুরায় দ্বিতীয় শিফটের ক্লাস চালুর দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা পলিটেকনিক ইনিস্টিটিউটের শিক্ষার্থীরা দ্বিতীয় শিফটের বন্ধ ক্লাস পুনরায় চালুর দাবিতে সোমবার ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।

বছরের দেড়মাস পার হলেও দ্বিতীয় শিফটের ক্লাস বন্ধ থাকায় শিক্ষার্থীরা  সকাল থেকে মূল ফটকে ক্লাসের দাবীতে সমবেত হয়। এরপর তারা ক্যাম্পাসে তাদের কর্মসূচী পালন করে। এ সময় তারা অবিলম্বে ক্লাস শুরু না হলে কঠোর কর্মসূচীর ঘোষনা দেয়ার ঘোষণা দেয়।

এ সময় বিক্ষোভরত শিক্ষার্থিদের পক্ষে বক্তব্য রাখেন সৈয়দ খালিদ হাসান রুবেল, আবু হুরাইরা, অমিতসহ অন্যান্যরা।

বিক্ষোভরত শিক্ষার্থিরা জানান, সারা বাংলাদেশে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক-কর্মচারিরা দ্বিতীয় শিফটে দায়িত্ব পালনের ক্ষেত্রে ২০১৫ সালের পে-স্কেল অনুযায়ী মূল বেতনের ৫০ শতাংশ পারিশ্রমিক পেতেন। কিন্তু ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে তাদের ভাতা ২৫ শতাংশে নামিয়ে আনা হয়। যে কারণে শিক্ষকরা দ্বিতীয় শিফটের ক্লাস নেয়া থেকে বিরত রয়েছে। যে কারণে বছরের দেড়মাস অতিবাহিত হলেও তারা দ্বিতীয় শিফটের ক্লাস থেকে বঞ্চিত হচ্ছে। এ অবস্থায় তাদের পক্ষে পরীক্ষায় ভাল ফলাফল করা অসম্ভব হয়ে দাঁড়াবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit