আজ, বৃহস্পতিবার | ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৯ই এপ্রিল, ২০২০ ইং | সন্ধ্যা ৭:৩২                                                                          

ব্রেকিং নিউজ :
মাগুরায় জাসদের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করোনা ঝুকি: শালিখায় নিষেধাজ্ঞা অমান্য করে হাট বসানোয় ৩ হাট মালিককে আটক মহম্মদপুরে নির্দেশ অমান্য করায় ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা শ্রীপুরে যতন ফাউণ্ডেশনের উদ্যোগে দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ করোনা পরিস্থিতি মোকাবেলায় আশার আলো দেখাচ্ছে ইনসেপটা ফার্মা মাগুরায় একই পরিবারের তিনজন আইসোলেশনে-বাড়ি লক ডাউন মাগুরায় নিষেধাজ্ঞা অমান্যকারী ৭ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত মাগুরায় কর্মহীন মানুষের মাঝে জাতীয়তাবাদি যুবদলের ত্রাণ বিতরণ মাগুরায় সুপ্রভাতের ত্রাণ বিতরণ মাগুরায় পৌরসভার ৫টি এলাকায় ১০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে চাউল
মাগুরায় পুলিশের সেবা নিতে হাত-মুখ ধুতে হবে আগে

মাগুরায় পুলিশের সেবা নিতে হাত-মুখ ধুতে হবে আগে

হেলাল হোসেন : করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাগুরা সদর, শালিখা, শ্রীপুর ও মুহম্মদপুর থানায় প্রবেশের আগে হাত-মুখ ধুতে হবে। তারপর যাবেন ভিতরে। গত দু’দিন হলো নিয়ম চালু করেছে জেলা পুলিশ কর্তৃপক্ষ।

এই হাতমুখ ধোয়ার মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি বিদেশ ফেরতদের বাড়ি বাড়ি গিয়ে নানা নির্দেশনা মেনে চলার জন্যে স্টিকার লাগানো ও  সর্তকতামূলক পদক্ষেপ গ্রহণের ব্যাপক প্রচারও চালিয়ে যাচ্ছে তারা। বাজার দ্রব্য নিয়ন্ত্রণ রাখতে জেলা প্রশাসনের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দিনরাত পরিশ্রমক করছেন তারা।

খবর নিয়ে দেখা যায়, মাগুরা সদর থানা সহ অন্য তিন উপজেলার থানাগুলোতেও একইভাবে হাতমুখ ধোয়ার নিয়ম বাধ্যতামূলক করা হয়েছে। থানার প্রবেশমুখেই বসানো হয়েছে বেসিন, পানির ড্রাম । সেখানে রাখা হয়েছে সাবান। একই ভাবে পুলিশ সুপারের কার্যালয়ের প্রবেশ পথেও বসানো হয়েছে বেসিন। রাখা হয়েছে হ্যাণ্ড সোপ।

মাগুরা অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, করোনার ভয়াবহতা থেকে মুক্তি পাওয়ার অন্যতম উপায় পরিস্কার পরিচ্ছন্নতা। বিধায় থানা গুলোর সামনে এই ব্যবস্থা রাখা হয়েছে।

মাগুরা জেলা প্রশাসক আশরাফুল ইসলাম বলেন, মাগুরা জেলায় বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিনে রাখার জন্য বিশেষ নজরদারির পাশাপাশি মাইকিংয়ের মাধ্যমে সতর্কবার্তা জারি করা হয়েছে। বাজারে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযান পরিচালনা করা হচ্ছে।

অন্যদিকে মাগুরা সিভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহা জানান,  মাগুরা জেলাতে মোট বিদেশ ফেরত ২৫৯ জনকে হোম কোয়ারেন্টানে থাকতে বলা হয়েছে। তবে এখন পর্যন্ত তাদের মধ্যে কিংবা অন্য কারো মধ্যে করোনার সংক্রমণ পাওয়া যায়নি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit