আজ, বুধবার | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২রা ডিসেম্বর, ২০২০ ইং | রাত ১০:০১

ব্রেকিং নিউজ :
মাগুরার দুরাননগরে যুবকদের শ্রম বিক্রির অর্থে দরিদ্র মানুষের ঘরে ত্রাণ মহামারি করোনা : হেসে উঠুক আমাদের ভালবাসার পৃথিবী মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব
মাগুরায় পুলিশের সেবা নিতে হাত-মুখ ধুতে হবে আগে

মাগুরায় পুলিশের সেবা নিতে হাত-মুখ ধুতে হবে আগে

হেলাল হোসেন : করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাগুরা সদর, শালিখা, শ্রীপুর ও মুহম্মদপুর থানায় প্রবেশের আগে হাত-মুখ ধুতে হবে। তারপর যাবেন ভিতরে। গত দু’দিন হলো নিয়ম চালু করেছে জেলা পুলিশ কর্তৃপক্ষ।

এই হাতমুখ ধোয়ার মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি বিদেশ ফেরতদের বাড়ি বাড়ি গিয়ে নানা নির্দেশনা মেনে চলার জন্যে স্টিকার লাগানো ও  সর্তকতামূলক পদক্ষেপ গ্রহণের ব্যাপক প্রচারও চালিয়ে যাচ্ছে তারা। বাজার দ্রব্য নিয়ন্ত্রণ রাখতে জেলা প্রশাসনের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দিনরাত পরিশ্রমক করছেন তারা।

খবর নিয়ে দেখা যায়, মাগুরা সদর থানা সহ অন্য তিন উপজেলার থানাগুলোতেও একইভাবে হাতমুখ ধোয়ার নিয়ম বাধ্যতামূলক করা হয়েছে। থানার প্রবেশমুখেই বসানো হয়েছে বেসিন, পানির ড্রাম । সেখানে রাখা হয়েছে সাবান। একই ভাবে পুলিশ সুপারের কার্যালয়ের প্রবেশ পথেও বসানো হয়েছে বেসিন। রাখা হয়েছে হ্যাণ্ড সোপ।

মাগুরা অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, করোনার ভয়াবহতা থেকে মুক্তি পাওয়ার অন্যতম উপায় পরিস্কার পরিচ্ছন্নতা। বিধায় থানা গুলোর সামনে এই ব্যবস্থা রাখা হয়েছে।

মাগুরা জেলা প্রশাসক আশরাফুল ইসলাম বলেন, মাগুরা জেলায় বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিনে রাখার জন্য বিশেষ নজরদারির পাশাপাশি মাইকিংয়ের মাধ্যমে সতর্কবার্তা জারি করা হয়েছে। বাজারে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযান পরিচালনা করা হচ্ছে।

অন্যদিকে মাগুরা সিভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহা জানান,  মাগুরা জেলাতে মোট বিদেশ ফেরত ২৫৯ জনকে হোম কোয়ারেন্টানে থাকতে বলা হয়েছে। তবে এখন পর্যন্ত তাদের মধ্যে কিংবা অন্য কারো মধ্যে করোনার সংক্রমণ পাওয়া যায়নি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit