আজ, মঙ্গলবার | ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং | সকাল ৭:১৮

ব্রেকিং নিউজ :
মাগুরার দুরাননগরে যুবকদের শ্রম বিক্রির অর্থে দরিদ্র মানুষের ঘরে ত্রাণ মহামারি করোনা : হেসে উঠুক আমাদের ভালবাসার পৃথিবী মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব
মাগুরায় শ্রমজীবী মানুষের মাঝে বাসদের ত্রাণ কার্যক্রম

মাগুরায় শ্রমজীবী মানুষের মাঝে বাসদের ত্রাণ কার্যক্রম

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা শহরের হাসপাতাল পাড়ায় শনিবার সকালে শ্রমজীবী মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ।

বিভিন্ন বাড়ি বাড়ি গিয়ে চাল-ডাল-আলু-নগদ টাকা সংগ্রহ করে শ্রমজীবি মানুষের কাছে এসব খাদ্য সহায়তা দেয়া হয় এবং এটি অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তারা।

সকালে রেডিয়েন্ট স্কুল প্রাঙ্গণে ত্রাণ সহায়তা বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য শম্পা বসু, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব শরীফ তেহরান টুটুল, স্কলাসটিকা স্কুলের শিক্ষক ইয়াকুব ইমরান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর জেলা আহ্বায়ক ভবতোষ বিশ্বাস জয় এবং শহর কমিটির আহ্বায়ক মোঃ সোহেল ।

দল-বাসদ এর কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য শম্পা বসু জানান, করোনাভাইরাস জনিত দুর্যোগে গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি চলছে যা চলবে ১১ এপ্রিল পর্যন্ত । এমন একটি ‘ জাতীয় ও আন্তর্জাতিক দুর্যোগে ‘ প্রায় সব মানুষই সংকটে পড়ে । তবে দরিদ্র শ্রমজীবী মানুষের জীবনে চরম সংকট নেমে আসে । তারা ঘরের বাইরে বের হলে করোনাভাইরাসের ভয়, ঘরে বসে থাকলে ক্ষুধার জ্বালা । সরকারিভাবে যতটুকু ত্রাণ মানুষের কাছে পৌঁছেছে তা খুবই অপ্রতুল ।

তিনি বলেন, এ অবস্থায় একটি সংগঠনের পক্ষে খুব বেশি কিছু করা সম্ভব হয় না । তারপরও আমরা আমাদের সীমিত সামর্থ আর সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে দরিদ্র শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি । মাগুরাতে আমরা বাড়ি বাড়ি গিয়ে চাল-ডাল-আলু-টাকা সংগ্রহ করেছি। অনেক শুভানুধ্যায়ী বিকাশে টাকা পাঠিয়ে সহযোগিতা করছেন । তার ফলশ্রুতিতে আমরা ৫০ প্যাকেট খাদ্য সামগ্রী প্রস্তুত করতে পেরেছি । এখানে প্রতিটি প্যাকেটে আছে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, হাফ কেজি লবণ, হাফ লিটার তেল, ১টি সাবান ।

মাগুরা সদর উপজেলার বিভিন্ন এলাকার খুবই দরিদ্র ৫০টি পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয় বলে জানা গেছে ।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit