আজ, মঙ্গলবার | ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২০শে অক্টোবর, ২০২০ ইং | সকাল ৬:২১

ব্রেকিং নিউজ :
মাগুরার দুরাননগরে যুবকদের শ্রম বিক্রির অর্থে দরিদ্র মানুষের ঘরে ত্রাণ মহামারি করোনা : হেসে উঠুক আমাদের ভালবাসার পৃথিবী মাগুরায় করোনা রোগী: ভয় নয়, আরও দায়িত্বশীল হই চাউলিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে সাহেব আলি ছকাতি মাগুরায় ঢাকা থেকে ফেরা আরো এক যুবক করোনা আক্রান্ত গ্রাম লক ডাউন ঘোষণা মাগুরায় ৫ শতাধিক ইমাম মোয়াজ্জিনের মধ্যে এমপি শিখরের নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান মাগুরায় আশুলিয়া থেকে ফেরত যুবক করোনায় আক্রান্ত গ্রাম লকডাউন মাগুরায় ইঞ্জিনিয়ার মিরাজের নেতৃত্বে ১৪শত পরিবারের মধ্যে ত্রাণ ও স্যানিটাইজার বিতরণ মাগুরাসহ যশোর অঞ্চলে জনসচেতনায় কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা করোনা প্রতিরোধে মাগুরা সিভিল সার্জনকে জাসদের ৭টি প্রস্তাব
শ্রীপুর উপজেলার দারিয়াপুর ইউপি চেয়ারম্যান কাননের বিরুদ্ধে মেম্বরদের অনাস্থা

শ্রীপুর উপজেলার দারিয়াপুর ইউপি চেয়ারম্যান কাননের বিরুদ্ধে মেম্বরদের অনাস্থা

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় শ্রীপুর উপজেলার দারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন কাননের বিরুদ্ধে বৃহস্পতিবার অনাস্থা প্রস্তাব দিয়েছে ওই ইউনিয়নের নির্বাচিত ১০ মেম্বর।

দরিদ্র মানুষদের নামে বরাদ্দকৃত বিভিন্ন প্রকার ভাতা প্রদানে অনিয়ম, দূর্নীতি, স্বজনপ্রীতি, মেম্বরদের সম্মানী ভাতা না দিয়ে লুটপাট সহ ৮টি অভিযোগ দিয়ে তারা জেলা প্রশাসক এবং শ্রীপুর উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয়ে এই অনাস্থাপত্র পেশ করেন।

অনাস্থা প্রস্তাবে ইউপি চেয়ারম্যান জাকির হোসেন কাননের বিরুদ্ধে আনিত সুনির্দিষ্ট ৮টি অভিযোগ হচ্ছে, করের টাকা থেকে সম্মানী ভাতা না দিয়ে নিজে আত্মসাৎ, মাসিক সভা না করা, টিআর কাবিখাসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কারও মতামত বা সভা না করে নিজেই তালিকা তৈরি করা, এলজিএসপি’র মতো প্রকল্পে কাজ না করে অর্থ আত্মসাৎ, বয়স্ক ও বিধবা ভাতাসহ বিভিন্ন সামাজিক নিরাপত্তামূলক কর্মসুচির ক্ষেত্রে অর্থের বিনিময়ে অযোগ্য মানুষকে সুবিধা দেওয়া এবং ইউপি সদস্যদের সাথে অসদাচরণ ও ভয়ভীতি প্রদর্শনের করে স্বাক্ষর আদায়।

বৃহস্পতিবার দুপুরে তারা শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং পরে মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে অনাস্থাপত্রটি দাখিল করেন। অনাস্থা প্রস্তাবে ওই ইউনিয়নের নির্বাচিত ১২ মেম্বরের মধ্যে সংরক্ষিত মহিলা মেম্বর মমতা সমাদ্দার এবং সকল পুরুষ মেম্বর স্বাক্ষর করেছেন।

অবিলম্বে মেম্বরগণ অনাস্থা প্রস্তাব কার্যকরের দাবি জানালেও তাদের অভিযোগ সমূহ মিথ্যা বলে দাবি করেছেন দারিয়াপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন কানন।

তিনি বলেন, বিভিন্ন ভাতার কার্ড বিতরণের আগে মাইকিং করে ইউএনও মহোদয় এবং তদারকি কর্মকর্তাদের উপস্থিতিতে তৈরি করেছি। নিজের জীবন বাজি রেখে এ ক্রান্তিকালে স্বেচ্ছাসেবকদের নিয়ে রাত-দিন মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি।

অনাস্থা প্রস্তাবের বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার ইয়াছিন কবীর বলেন, একজন তদন্ত কর্মকর্তা বিষয়টির তদন্ত করবেন। তবে সাধারণ ছুটি শেষ হলে এটির কার্যক্রম শুরু হবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin.
IT & Technical Support :BiswaJit